বাংলাদেশ কম্পিউটার কাউন্সিল (বিসিসি) গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার
মেনু নির্বাচন করুন
Text size A A A
Color C C C C
সর্ব-শেষ হাল-নাগাদ: ১৪ সেপ্টেম্বর ২০২০

ওয়ার্ক স্টেশন ও মোবাইল অ্যাপ রাতে বন্ধ রাখার ঘোষণা ডিএসইর


প্রকাশন তারিখ : 2020-09-15

সাইবার হামলার আশঙ্কায়  ট্রেডারদের ওয়ার্কস্টেশন ও মোবাইল অ্যাপ ভিত্তিক প্ল্যাটফর্ম ডিএসই মোবাইল রাত ৮টা থেকে সকাল ৮টা পর্যন্ত বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই)। 

পরিস্থিতি স্বাভাবিক হলে আবারো আগের সময়সীমায় অনুসারে ওয়ার্ক স্টেশন ও মোবাইল অ্যাপের কার্যক্রম চালু থাকবে বলে রোববার বিনিয়োগকারীদের জানিয়েছে ডিএসই কর্তৃপক্ষ।

ডিএসই জানিয়েছে, এখন থেকে সকাল ৮টা থেকে রাত ৮টা পর্যন্ত ট্রেডারদের ওয়ার্ক স্টেশন ও ডিএসই মোবাইল অ্যাপ চালু থাকবে। এক্সচেঞ্জ বিনিয়োগকারী ও জাতির বৃহত্তর স্বার্থে এ সিদ্ধান্ত নেয়া হয়েছে। 

সম্প্রতি সরকারের ই-গভর্নমেন্ট কম্পিউটার ইনসিডেন্ট রেসপন্স টিমের কাছ থেকে বাংলাদেশ ব্যাংকের কাছে সাইবার হামলা সংক্রান্ত সতর্ক বার্তা আসে। সতর্কবার্তায় বলা হয় বিগল বয়েজ নামে উত্তর কোরিয়ার একটি হ্যাকার গ্রুপ ব্যাংকগুলোতে সাইবার হামলা চালাতে পারে। এর পরিপ্রেক্ষিতে ২৭ আগস্ট ব্যাংকগুলোকে সতর্ক থাকার জন্য চিঠি দেওয়া হয়। একই সঙ্গে আরোপ করা হয় বাড়তি সতর্কতা। এরপর থেকে বিভিন্ন  ব্যাংক রাত ১০টা থেকে সকাল ৭টা পর্যন্ত এটিএম সেবা বন্ধ রাখার ঘোষণা দেয়। যদিও বর্তমানে এ নিষেধাজ্ঞা অনেকাংশে শিথিল করা হয়েছে।


Share with :

Facebook Facebook